মোবাইল হ্যাং হওয়া সমস্যা সমাধান

মোবাইল হ্যাং,হ্যাং সমস্যা সমাধান,হ্যাং কেন হয়,হ্যাং কি,মোবাইল হ্যাং সমস্যা,ফোনে হ্যাং সমস্যা,মোবাইল হ্যাং হয় কেন,মোবাইল হ্যাং সমস্যার সমাধান,বাংলা,সমস্যার সমাধান,mobile hanging problem,mobile hanging problem solve,mobile hang problem solution,mobile hanging solution,mobile hanging problem in hindi,samsung mobile hang,how to solve mobile hanging problem,mobile hang,samsung mobile hanging problem solution,how to solve mobile hanging problem in hindi,mobile hanging solution in hindi,solve mobile hang problem,mobile hanging problem in tamil,


মোবাইল ফোনের ওপর মানুষের নির্ভরতা এতটাই বেড়েছে যে, এখন এই যন্ত্র ছাড়া কেউ এক দিন পার করার চিন্তাও করতে পারে না। মোবাইল ফোন যদি কিছুক্ষণ ঠিকমতো কাজ না করে, এতে অনেকে অধৈর্য হয়ে পড়েন। বিভিন্ন অ্যাপ্লিকেশন, গেম ও ভিডিও মেমোরি ফোনের অনেক জায়গা দখল করে নিলে মোবাইল ফোন ‘হ্যাং’ হতে শুরু করে।

গুগলের নতুন অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীরা সহজেই তাঁদের অ্যান্ড্রয়েড ফোনের মেমোরি ও র‍্যামে কতখানি জায়গা খালি আছে তা দেখে নিতে পারেন। 

* ফোন যদি হ্যাং করে তবে তা দূর করার জন্য যা করতে হবে তা হল :

1. ফোনের সেটিং অপশনে যান এবং সেখান থেকে মেমোরি কতখানি আছে তা দেখে নিন।ভিডিও, ছবি ও অ্যাপ কতখানি মেমোরি দখল করেছে তা পরীক্ষা করে দেখুন।

2.অ্যাপ অপশন থেকে মেমোরি ব্যবহারের অপশনটি নির্বাচন করুন। ফোন বা মেমোরি কার্ডে অ্যাপস ঠিক কতখানি জায়গা নিয়েছে তার বিস্তারিত জানা যাবে।

3. কোনো অ্যাপ যদি অপ্রয়োজনীয় হয়ে পড়ে, তা আনইনস্টল করে দিন। এ ছাড়া অপ্রয়োজনীয় ছবি বা ভিডিও মুছে মেমোরি ফাঁকা করে দিলে ফোনের ‘হ্যাং’ সমস্যা দূর হবে।

4.মোবাইল ফোনের  RAM ছোট হলে বড় সাইজের কোন গেম বা অ্যাপ্লিকেশন চালানো থেকে বিরত থাকুন।

# এসব করলেই মোবাইল হ্যাং হওয়া বন্ধ হবে

Post a Comment

0 Comments